দেশভক্তির পাঠ শেখানো বিশ্বহিন্দু পরিষদের কর্মীরা ‘ভারত মুর্দাবাদ’ এর স্লোগান দিল

0
63

কাশ্মীরের পুলওয়ামাতে সন্ত্রাসী হামলার পর রাস্তায় একটি হিংসাত্মক ভিড় তৈরি হয়েছে। ভিড় জাতীয়তাবাদের নামে দেশে অশান্তির প্রবেশ তৈরি করছে,কোথাও আবার কাশ্মীরিদের উপর আক্রমণ করছে।
এই উন্মত্ততার মধ্যে দেশকে দেশ ভক্তির পাঠ দেওয়া বিশ্ব হিন্দু পরিষদ এর কিছু কর্মীকে ভারত মুর্দাবাদের এর স্লোগান দিতে দেখা যাচ্ছে ।বিশ্ব হিন্দু পরিষদের এক র‍্যালির প্রস্তুতিতে কিছু লোক দেশের বিরুদ্ধে স্লোগান ব্যবহার করে।সামাজিক মিডিয়াই ভাইরাল হওয়া ভিডিওই দেখা যাচ্ছে ভিড় প্রথমে ভারতীয় সেনাবাহিনী জিন্দাবাদ স্লোগান দিচ্ছে তারপর তিনবার হিন্দুস্থান মুর্দাবাদ স্লোগানও দেয়।কিন্তু ভিড় যখনই বুঝতে পারে ভুল স্লোগান দিচ্ছে তখন লজ্জাহীনভাবে হাসাহাসি শুরু করে। এই ভিডিওটির সত্যতা নিশ্চিত পরিক্ষা করা হয়নি। কিন্তু বিশ্ব হিন্দু পরিষদ কর্মীদের দ্বারা হিন্দুস্তান মুরদাবাদের স্লোগান দ্বারা এটা বলা যায় যে ভিড়ের কোন মস্তিষ্ক থাকে না। চিন্তা করার কোন শক্তি নেই, অন্ধ ভিড় শুধুমাত্র অনুসরণ করতে পারে।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এই ঘটনাটি উওরপ্রদেশের গোন্ডা ধানেপুর থানার অন্তর্গত। পুলিশ স্টেশনের দায়িত্বশীল আতুল চতুর্বেদী বলেছে, তাদের দুই ধরনের ভিডিও রয়েছে। একটি ভিডিও পরিবর্তন করা মনে হচ্ছে, অন্য ভিডিওই কোন রকম পরিবর্তন করা হয়নি। পুলিশ বলছে যে এই ধরনের ঘটনা উপেক্ষা করা যায় না, গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।

অনুষ্ঠানের সংগঠক এবং ভিএইচপি ব্লক সভাপতি তিলক ধর বলছেন যে তার লক্ষ্য ছিল সেনাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন। আমাদের সভা ও কর্মসূচি চলাকালীন এমন একটি ঘটনা ঘটানো লোকদের প্রতি আমি দৃঢ়ভাবে নিন্দা জানাচ্ছি।
তত্ত্ব সূত্র -বোলতা হিন্দুস্থান এবং অমর উজালা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here