অর্ণব গোস্বামীর বিরুদ্ধে জামিন অযোগ্য ওয়ারেন্ট জারি করেছে আদালত

0
93

শনিবার শ্রীনগরের প্রধান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিপাবলিকান টিভির সম্পাদক অর্ণব গোস্বামী ও অন্য তিনজন সাংবাদিকের বিরুদ্ধে একটি অ-জামিনযোগ্য ওয়ারেন্ট জারি করা হয়েছে। পিপলস ডেমোক্র্যাটিক পার্টির নেতা নঈম আখতার এই মামলাটি দায়ের করে।

স্ক্রোলের মতে, সংবাদ চ্যানেলটি তার বিরুদ্ধে “বিভ্রান্তিকর” বিষয়বস্তু প্রচার করে বলে অভিযোগ করে।আখতার অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ ধারা এবং ৫০০ ধারায় দোষী সাব্যস্ত করার আবেদন করে একটি মামলা দায়ের করেন

কাশ্মির নিউজ সার্ভিসের প্রতিবেদন অনুযায়ী, ২৭ ডিসেম্বরে কোর্টে গোস্বামী, চ্যানেলের বিশেষ শ্রীনগর প্রতিনিধি জেশান ফজিল, সিনিয়র অ্যাসোসিয়েট সম্পাদক আদিত্য রাজ কৌল এবং সঞ্চালক সাকল ভাটকে এর আগে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু গোস্বামী, কৌল এবং ভাট পুলওয়ামা সন্ত্রাসী হামলার পর কাশ্মির উপত্যকায় বিদ্যমান পরিস্থিতির কারণে শনিবারের সমনের উত্তর দিতে পারেননি।অভিযুক্তদের পক্ষের কৌঁসুলি ইরশাদ আহমদ জানান। তবে তিনি বলেন, ফজিল তার ব্যক্তিগত ও পেশাগত কারণে আদালতে হাজির হতে পারেননি। ব্যক্তিগত ছাড় পাওয়ার আবেদন প্রত্যাখ্যান করে প্রধান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বলেন, অভিযুক্তদের আদালতে হাজির হতে হবে এবং নিশ্চিত বন্ড জমা দিতে হবে।

গোস্বামী ও অন্য তিনজন অভিযুক্তের বিরুদ্ধে একটি অ-জামিনযোগ্য ওয়ারেন্ট জারি করে আদালত ২৪ মার্চ আদালতে হাজির হওয়ার জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন পুলিশ সুপারেনটেনডেন্টদের উপস্থিত করার আদেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here