ভারতের সাফল্য: উইং কমান্ডার অভিনন্দনকে স্বাগত জানাতে জোর প্রস্তুতি

0
72

 আজ সমগ্র দেশের নজর ওয়াঘা সীমান্তে। ভারতের বীর বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দনকে ছেড়ে দিতে চলেছে পাকিস্তান। গতকালই পাক প্রধানমন্ত্রী ইমরান খান তা ঘোষণা করেন। এই খবর প্রকাস্যে আসারা পরেই ভারতে উত্‍সবের মেজাজ। খুশির আবহ।

জানা যাচ্ছে, ইসলামাবাদে ভারতীয় গ্রুপ ক্যাপ্টেন জেডি কুরিয়ন অভিনন্দনকে দেশে নিয়ে আসবেন। এদিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং সহ বায়ুসেনার শীর্ষ আধিকারিকরা এবং মোদী সরকারের বহু নেতা-মন্ত্রী ওয়াঘা সীমান্তে থেকে অভিনন্দনকে স্বাগত জানাবেন বলে জানা গিয়েছে।

অমরিন্দর সিং গতকাল ট্যুইট করেন, পঞ্জাবের সীমান্তবর্তী এলাকায় সফর করছি। এখন অমৃতসরে। পাক সরকার অভিনন্দনকে ভারতে ফিরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছে। এটা আমার কাছে সম্মানজনক যে আমি তাঁকে স্বাগত জানাতে সেকানে উপস্থিত থাকব, কারণ অভিনন্দন এবং তাঁর বাবা এনডিএ-র প্রাক্তনী।

প্রসঙ্গত, পাকিস্তানের অত্যাধুনিক যুদ্ধবিমান F-16কে তাড়া করতে গিয়ে পাকিস্তানের হাতে গিয়ে পড়ে বায়ুসেনার পাইলট উইং কম্যান্ডার। পাকিস্তান সেনার হাতে পড়েও যেভাবে দক্ষতার সঙ্গে কথা বলছেন তাতে ভারতের এই বীর সন্তানের প্রশংসায় পঞ্চমুখ গোটা দেশ। তাকে ফেরাতে পাকিস্তানের ওপর চাপ বাড়াতে থাকে ভারত।

তবে সংসদে বক্তব্য পেশ করতে গিয়ে, শান্তির বার্তা দিয়েই ভারতে ফেরানো হবে পাইলটকে এমনটাই জানান পাক প্রধানমন্ত্রী। এদিন তিনি বলেন, ‘অবস্থা হাতের বাইরে যাওয়া উচিত্‍ নয়। অবস্থা নিয়ন্ত্রণের বাইরে গেলে পাকিস্তানকে তার জবাব দিতে হবে।’ ভারত আগেই বলেছিল যে পাইলটকে ফেরানো নিয়ে কোনও শর্তে রাজি নয় নয়াদিল্লি। ভারত সরকার চাইছে অবিলম্বে দেশের ফেরানো হোক অভিনন্দনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here