ভোটগ্রহণ কেন্দ্রের কাছে বিস্ফোরক উদ্ধার, আতঙ্কের মধ্যেই ভোট চলছে ছত্তিশগড়ে

0
34
এক লাখেরও বেশি নিরাপত্তাকর্মীর কড়া পাহারায় ভোট চলছে ছত্তিশগড়ের ১৮টি বিধানসভা কেন্দ্রে। ছত্তিশগড়ের বিভিন্ন এলাকায় বহুদিন ধরেই সক্রিয় রয়েছে মাওবাদীরা। সে কারণে ভোটারদের মধ্যে কিছুটা আতঙ্ক বিরাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ শতাংশ ভোট পড়েছে। সকাল আটটা থেকে ভোট শুরু হয়েছে।
ভোরে মাওবাদীরা দান্তেওয়ারার কটেকল্যাণের নয়ানার ক্যাম্পের পাশে বিস্ফোরণ ঘটায়। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি। এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ভোটারদের ভয় দেখানোর জন্যই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।
এছাড়াও কোন্টার বান্দায় একটি ভোটগ্রহণ কেন্দ্রের কাছে তিনটি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। গত ১৫ দিনে মাওবাদীরা ১২টিরও বেশি বিস্ফোরণ ঘটিয়েছে। এতে এক ফটোসাংবাদিকসহ ১৩ জনের মৃত্যু হয়েছে।
প্রথম পর্বের ভোটে মোট ১৯০ জন প্রার্থী রয়েছেন এবং ভোটার ৩১ লাখ ৮০ হাজার। তবে নারী ভোটারের সংখ্যাই বেশি। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪ হাজার ৩শ ৩৬ টি। বস্তার ডিভিশন এবং রাজনন্দগাঁও জেলার সর্বত্রই ভোট চলছে নির্বিঘ্নে।
তবে দু-এক জায়গায় ইভিএম নিয়ে অভিযোগ উঠেছে। মাওবাদীদের আতঙ্কে ১০টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়ে যায় বিকাল তিনটার মধ্যে। বাকি কেন্দ্রগুলোতে ভোট হবে ৫টা পর্যন্ত। বাকি ৭২টি আসনে ভোট হবে ২০ নভেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here