নাগরিকত্ব না পাওয়াদের অধিকাংশই বাঙালি হিন্দু, বিজেপি আসলে হিন্দুদের নিয়ে ছেলেখেলা করছে : আব্দুল মান্নান

0
47

গুয়াহাটি : আসামের এনআরসি তালিকা থেকে বাদ পড়াদের বড় অংশই বাঙালি হিন্দু। রাজ্য সরকার তাঁদের সঙ্গে ধাপ্পাবাজি করছে। বিজেপি সরকার আসলে হিন্দু বাঙালিদের নিয়ে ছেলেখেলা করছে। এমনটাই মনে করছেন মিজোরাম প্রদেশ কংগ্রেসের সংখ্যালঘু বিভাগের স্টেট চেয়ারম্যান আব্দুল মান্নান লস্কর। তাঁর কথায়, বিজেপি হিন্দুত্বের নামে রাজনীতি করছে। তারা আদৌ হিন্দুদের শুভাকাঙ্ক্ষী নয়। শুধুমাত্র রাজনৈতিক স্বার্থ উদ্ধারই তাঁদের প্রধান লক্ষ্য।
আব্দুল মান্নান টিডিএন বাংলাকে বলেন, ‘এনআরসি তালিকা থেকে বাদ পড়াদের বড় অংশই বাঙালি হিন্দু। রাজ্য সরকার তাঁদের সঙ্গে ধাপ্পাবাজি করছে। প্রাথমিক তথ্য থেকে বোঝা যাচ্ছে যে, হিন্দু বাঙালিরাই বেশি বাদ পড়েছে। যদিও সঠিক সংখ্যাটা এখনও জানা যায়নি। এমনকি রাজবংশী ও মনিপুরীদের মতো গুরুত্বপূর্ণ সম্প্রদায়ের লোকেরাও এই তালিকা থেকে বাদ পড়েছে। এসব দেখে অনায়াসেই বলা যায় যে, হিন্দুদের নিয়ে আসলেই ছেলেখেলা করছিল বিজেপি।’
তিনি আরও বলেন, ‘আসামে ৬টি ডিটেনশন ক্যাম্প রয়েছে। এই ডিটেনশন ক্যাম্পে যারা রয়েছেন তাদের বেশিরভাগই বাঙালি হিন্দু। আমি আসামের বর্তমান অবস্থা দেখে পশ্চিমবঙ্গের মানুষদের অনুরোধ করব যে, আপনারা বিজেপির এইসব ধাপ্পাবাজিতে কান দেবেন না।’ উল্লেখ্য, সোমবার জাতীয় নাগরিক নিবন্ধন তালিকার দ্বিতীয় ও চূড়ান্ত খসড়া প্রকাশ করে আসামের এনআরসি কর্তৃপক্ষ। এই চূড়ান্ত খসড়া তালিকা থেকে ৪০ লক্ষ ৭ হাজার ৭০৭ জনের নাম বাদ পড়েছে। মোট ৩ কোটি ২৯ লক্ষ ৯১ হাজার ৩৮৫ জন আবেদন জমা দিয়েছিল। তার মধ্যে ২ কোটি ৮৯ লক্ষ ৮৩ হাজার ৬৭৭ জনের নাম চূড়ান্ত খসড়া তালিকায় এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here