চারদিনের সফরসূচি নিয়ে উত্তরপূর্বে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

0
33

চারদিনের সফরসূচি নিয়ে আজ রবিবার উত্তর-পূর্বাঞ্চলে এসেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এই কয়দিন তিনি উত্তরপূর্বের চার রাজ্য অসম, অরুণাচাল প্রদেশ এবং মণিপুরে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।
আজ সকালে উজান অসমের লখিমপুরে লীবাবাড়ি বিমানবন্দরে তাঁর বিশেষ উড়ান অবতরণ করলে সেখানে রাষ্ট্রপতিকে উষ্ণ স্বাগত জানান মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল, রাজ্যপাল জগদীশ মুখি, অসমের অর্থমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা প্রমুখ।
লীলাবাড়ি থেকে বায়ুসেনার বিশেষ হেলিকপ্টারে চলে যান অরুণাচল প্রদেশের রাজধানী ইটানগরে। ইটানগরে অংশগ্রহণ করবেন এক অনুষ্ঠানে। এর পর অরুণাচল প্ৰদেশ বিধানসভার বিশেষ অধিবেশনেও অংশগ্ৰহণ করবেন।
আগামীকাল ২০ তারিখ শিলচরে অনুষ্ঠেয় নদী উৎসব নমামি বরাক-এর সমাপণ অনুষ্ঠানের অন্যতম অঙ্গ বরাক-আরতি করার কথা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। এদিনই গুয়াহাটি বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে তাঁর বক্তৃতা দেওয়ার কথা।
গুয়াহাটিতে রাত কাটিয়ে রাষ্ট্রপতি ২১ নভেম্বর চলে যাবেন মণিপুরে। মণিপুরের রাজধানী ইমফলে তিনি উদ্বোধন করবেন নৰ্থ-ইস্ট ডেভেলপমেন্ট সামিট। এছাড়া মণিপুরের বিখ্যাত পরম্পরাগত সাংহাই উত্‍সবের উদ্বোধন করবেন রাষ্ট্ৰপতি কোবিন্দ। ২২ নভেম্বর তিনি পরিদৰ্শন করবেন আইএনএ যুদ্ধস্মারক এবং সংগ্ৰহালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here