বন্যার কবলে উপত্যকা : বদরপুরে পরিদর্শন জামাতে ইসলামী ও এসবিএফের

0
39

বরাক বাংলা প্রতিনিধি: উৎসের সন্ধানে প্রতিবেদন, বদরপুর ১ জুলাই : অধিক বৃষ্টিপাতের ফলে দীর্ঘ কয়েক দিন ধরে বন্যার জলে প্লাবিত গ্রাম বরাকের রাস্তা ঘাট সহ ঘর বাড়ি । বর্তমানে পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হলেও উপত্যকার নিচু এলাকাগুলো নতুন ভাবে প্লাবিত হওয়ার খবর পাওয়া যাচ্ছে,  বিশেষ ভাবে বদরপুর শহর সহ পার্শবর্তী গ্রামাঞ্চলে মৌসুমী জলের সাথে সাথে কৃত্রিম বন্যার দাপট সমাজ বিশ্লেষকদের কাছে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। সেই মর্মে গতকাল জামাতে ইসলামী  হিন্দের বদরপুর মুক্বামী কমিটি ও এসবিএফ কর্মীদের যৌথ উদ্যোগে বদরপুরের বিভিন্ন এলাকা পরিদর্শন করা হয় ।

জামাতের মুক্বামী আমীর সহ জামাতকর্মী হিফজুর রহমান ও এসবিএফ প্রতিনিধি হাসানুল বান্নারা বন্যা পীড়িত অসহায় মানুষের সহায়তায় এলাকার সর্ব স্তরের জনগণ সহ বিভাগীয় কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। অবশ্য জামাত ও এসবিএফের পক্ষ থেকেও ক্ষতিগ্রস্থদের যথাসম্ভব অনুদান দেওয়া হবে বলে জানিয়েছেন মওলানা মওদুদীর এই উত্তরসুরীরা।
                        উল্লেখ্য বেশ কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টিপাত হওয়ার ফলে রাজ্যের অন্যান্য এলাকার সঙ্গে বন্যার জলে চরম দুর্দশায় বদরপুর বাসি। টানাবর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে প্রতিদিনই প্লাবিত হচ্ছে নতুন এলাকা, তলিয়ে যাচ্ছে ফসলের ক্ষেত। গ্রামাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় খাদ্য, পানি ও জ্বালানি সঙ্কটে পড়েছে পানিবন্দী মানুষ। জল বৃদ্ধির কারণে অনেক এলাকার পুকুর, ডোবা, ঘের তলিয়ে গেছে। এতে করে এসব জায়গায় চাষ করা মাছ ভেসে গেছে জলের নীচে । এছাড়াও বানপানিতে রাস্তাঘাট ডুবে যাওয়ায় অনেক এলাকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এককথায় চরম দুর্ভোগে এলাকার হতদরিদ্র মানুষ কিন্তু সরকার পক্ষের তেমন কোন তোড়জোড় পরিলক্ষিত না হওয়ায় বেজায় নারাজ জনগণ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here