NRC :যে কোনও পরিস্থিতি সামাল দিতে সক্ষম অসম পুলিশ: ডিজিপি

0
47
গুয়াহাটিজাতীয় নাগরিকপঞ্জি সম্পর্কে উচ্চতম আদালতের রায়কে সম্মানের সঙ্গে স্বাগত জানিয়েছেন রাজ্যের পুলিশপ্রধান মুকেশ সহায়। এক টেলিফোনিক বার্তালাপে ডিজিপি সহায় বলেছেন, এনআরসি-র খসড়া প্রকাশকে কেন্দ্র করে কোনও অশান্তির সৃষ্টি হবে না। যদি হয় তার জন্য পুলিশ প্রশাসন প্রস্তুত। সকলের সহযোগিতায় পরিস্থিতি সামাল দিতেও সক্ষম তাঁর প্রশাসন।
এদিকে রাজ্য পুলিশের স্পেশাল ব্রাঞ্চের মহানির্দশক কুলধর শইকিয়া বলেছেন, এনআরসি খসড়া প্রকাশের আগে স্পর্শকাতর ৮০০টি স্থানকে তিন ভাগে শনাক্ত করা হয়েছে। স্পৰ্শকাতর ওই সব স্থানগুলির সংশ্লিষ্ট জেলায় অতিরিক্ত নিরাপত্তাবাহিনী পাঠানো হয়েছে। এনআরসি সংক্রান্ত ভেরিফিক্যাশনে যে সব আধিকারিক-কর্মী যাবেন তাঁদের যাবতীয় নিরাপত্তার ব্যবস্থাও করা হবে। জানিয়েছেন ডিজিপি (এসবি) কুলধর শইকিয়া।


এদিকে এক জিজ্ঞাসার জবাব দিতে গিয়ে ডিজিপি মুকেশ সহায় বলেন, ‘কোনও অপশক্তিই ধোঁপে টিঁকবে না। এনআরসি নবায়ন প্রক্রিয়া তাঁর গতিতেই চলবে। তাছাড়া স্পৰ্শকাতর এলাকাগুলিকে চিহ্নিত করা হয়েছে। বাধা প্রদানকারীদের মোকাবিলা করা এমন কোনও কঠিন বিষয় নয়। দৃঢ়তার সঙ্গে বলেছেন ডিজিপি। জানান, চিহ্নিত স্পর্শকাতর এলাকায় ইতিমধ্যেই মোতায়েন করা হয়েছে নিরাপত্তা বাহিনীর ৫০টি অতিরিক্ত কোম্পানি। প্ৰয়োজন হলে আরও অতিরিক্ত কোম্পানি মোতায়েন করা হবে।
মুকেশ সহায় আরও বলেন, জাতীয় নাগরিকপঞ্জি সম্পর্কে তীক্ষ্ণ নজর রাখা হয়েছে সোশাল মিডিয়ার ওপরও।
সম্প্রতি গোয়ালপাড়ায় উগ্র সাম্প্রদায়িক ভাষণ দেওয়ার অভিযোগে সদ্যপ্রাক্তন এআইইউডিএফ নেতা তথা প্রাক্তন বিধায়ক শেখ শাহ আলমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ডিজিপি সহায়। ইতিমধ্যে প্ৰাক্তন বিধায়কের বিরুদ্ধে মামলা রুজু করে ব্যবস্থা গ্ৰহণের নিৰ্দেশ গোয়ালপাড়ার পুলিশ সুপারকে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।
এপিএসসি-র চাকরি কেনাবেচা মামলা তদন্ত প্রক্রিয়া ক্ষীপ্ৰগতিতে চলছে বলে জানান তিনি। পলাতক দুই অফিসারকে খোঁজে বের করতে অভিযান চলছে বলেও জানিয়েছেন পুলিশপ্রধান মুকেশ সহায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here