আমিরে শরিয়তের মৃত্যুর শোকপ্রকাশ রাহুল গান্ধী, মুখ্যমন্ত্রী সহ বিশিষ্টজনের

0
804

উত্তরপূৰ্ব ভারতের বিশিষ্ট ইসলামিক পণ্ডিত আল্লামা তৈয়ীবুর রহমান বড়ভুইয়াঁর জীবনাবসান ঘটেছে। আজ বুধবার দুপুর ১২টা ২০ মিনিটে হাইলাকান্দি শহরে অবস্থিত রাঙ্গাউটিতে তাঁর নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করছেন। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। মস্তিষ্ক রক্তক্ষরণে আক্রান্ত হয়ে প্রায় তিন বছর প্রায় শয্যাশায়ী ছিলেন তিনি। গুয়াহাটির রহমান হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। কিন্ত চিকিৎসায় সাড়া না পেয়ে ডাক্তারদের পরামর্শে মঙ্গলবার রাতে হাসপাতাল থেকে সংজ্ঞাহীন অবস্থায় তাঁকে নিজের বাড়িতে নিয়ে আসা হয়। বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা তৈয়ীবুর রহমানের মৃত্যুসংবাদ চাউর হতেই সর্বত্রই শোকের ছায়া নেমে আসে। অগণিত মানুষ তাঁর বাড়িতে ছুটে গিয়ে শেষ শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। হাইলাকান্দির জেলাশাসক কীর্তি জল্লি, জেলা পরিষদের সিইও শান্তি সিংহ প্রয়াতের বাড়িতে ছুটে গিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে শোক ও সমবেদনা জানিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছেন

এদিকে, আল্লামা তৈয়িবুর রহমান বড়ভূইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সর্বভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। তিনি অসম প্রদেশ কংগ্রেসের মাধ্যমে এক শোক বার্তা পাঠিয়ে বলেন, বিশিষ্ট ইসলামীক পণ্ডিত তথা স্বাধীনতা সংগ্রামী মওলানা তৈয়িবুর রহমানের মৃত্যুতে শোকাহত। তিনি পরিবারের প্রতি সহবেদনা জ্ঞাপন করেছেন। গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। এক শোক বার্তায় মুখ্যমন্ত্রী বলেন যে রাজ্যের সমাজ জীবনে প্রয়াত আমিরে শরিয়তের অবদান রাজ্যবাসী শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তিনি উত্তরপূর্ব ভারত তথা রাজ্যের আধ্যাত্মিক জীবনবোধ অধিক শক্তিশালী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন। তাঁর মৃত্যু রাজ্যের আধ্যাত্মিক ও সমাজ জীবনের জন্য অপূরনীয় ক্ষতি বলে মুখ্যমন্ত্রী উল্লেখ করেন। তাছাড়া ড০ আল্লামা তৈয়িবুর রহমান বড়ভূইয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কংগ্রেসের দলপতি দেবব্রত শইকিয়া, প্রদেশ কংগ্রেসের সভাপতি রিপুন বরা, এআইইউডিএফ প্রধান তথা সাংসদ বদরুদ্দিন আজমল, রাজ্যের আবগারী ও বন মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য, কংগ্রেসের মহিলা সভানেত্রী তথা সাংসদ সুস্মিতা দেব, রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম রায়, প্রাক্তন মন্ত্রী রকিবুল হোসেন, সিদ্দেক আহমদ, সাংসদ রাধেশ্যাম বিশ্বাস, বড়খলার প্রাক্তন বিধায়ক রুমি নাথ, প্রাক্তন সাংসদ কবীন্দ্র পরকাস্থ, বিধায়ক আনোয়ার হোসেন লস্কর, নিজাম উদ্দিন চৌধুরী, সুজাম উদ্দিন লস্কর, প্রাক্তন বিধায়ক রাহুল রায়, আবু সালেহ নজমুদ্দিন, হাইলাকান্দি জেলা কংগ্রেস সভাপতি জয়নাল উদ্দিন লস্কর, জেলা বিজেপি সভাপতি সুব্রত নাথ, এপিসিসি সম্পাদক দিলোয়ার হোসেন বড়ভুইয়াঁ, প্রাক্তন সাংসদ ললিত মোহন শুক্লবৈদ্য, শিলচর জেলা কংগ্রেস কমিটির পক্ষ থেকে তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। তাছাড়া বহু বিশিষ্ট ব্যক্তি, সংস্থা এবং সংগঠনের প্রতিনিধিবর্গ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তাঁর মৃত্যুতে সমাজের অপূরণীয় ক্ষতি হল বলে প্রত্যেকেই তাঁদের শোকবার্তায় উল্লেখ করেছেন।
এদিকে, হাইলাকান্দি জেলা প্রশাসনের পক্ষ থেকে উত্তরপূর্ব ভারতের আমিরে শরিয়তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। জেলা উপাযুক্ত কির্তী জলী এক শোক বার্তায় তাঁর মৃত্যুতে সমাজের অপূরনীয় ক্ষতি হল বলে উল্লেখ করে তার শান্তি ও সম্প্রীতির বার্তা সকলের কাছে পৌছে দেবার আহ্বান জানান। উপায়ুক্ত আল্লামা তৈয়িবুর রহমান বড়ভূইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাসন্তুপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। প্রয়াত আল্লামা তৈয়ীবুর রহমান বড়ভুইয়াঁর জানাজার নামাজ বৃহস্পতিবার সকাল দশটায় রাঙ্গাউটিতে তাঁর বাড়ির পাশে অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here